img

প্রায় ৫০ শতাংশ নোট ৭ ব্যবহারকারি বিকল্প হিসেবে আইফোন পছন্দ করেন:

2016-11-01 14:24:59
2016110118245934437.jpg

ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন (আইডিসি) এর জরিপে দেখা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের নোট ৭ ব্যবহারকারিদের ৫০ শতাংশ এখন বিকল্প হিসেবে টেক জায়ান্ট অ্যাপলের আইফোনের দিকে ঝুঁকছে। নোট ৭ এর বিক্রি এবং উৎপাদন আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা করার পরে আইডিসি চারদিনের একটি জরিপ চালান।

সাউথ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং খুব কঠিন সময় পার করছে। প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ ফোন নোট ৭ বিফলে গেছে। শুরুতে বিস্ফোরণের পর নোট ৭ বদলে নিরাপদ ফোন দেয়ার পরও শেষ পর্যন্ত নোট ৭ বিক্রি এবং উৎপাদন পুরোপুরি বন্ধ ঘোষণা করে প্রতিষ্ঠানটি। এছাড়া নোট ৭ ব্যবহারকারিদের অর্থ ফেরত এবং প্রিমিয়াম গ্যালাক্সি স্মার্টফোন বদলে নেয়ার সুযোগ রাখে স্যামসাং। তবে এতো কিছুর পরও আইডিসি'র প্রতিবেদনে দেখা গেছে, বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে নোট ৭ ব্যবহারকারিদের ৫০ শতাংশ বিকল্প হিসেবে আইফোন পছন্দ করছেন এখন।

জরিপে তিনটি ভোক্তা গ্রুপকে নির্দিষ্ট করে এই জরিপ চালানো হয়েছে- বর্তমান স্যামসাং স্মার্টফোনের মালিক (৫০৭), পুর্বের স্যামসাং ফোনের মালিক (৩৪৭), কখনই স্যামসাং ব্যবহার করেননি (২২৮)। জরিপের ভোক্তাদের মধ্যে শুধুমাত্র ২৪ জন ছিল নোট ৭ ব্যবহারকারি। আর জরিপের শেষে ফলাফলে দেখা গেছে, ঐ ২৪ জন নোট ৭ ব্যবহারকারি জানিয়েছে, তারা নোট ৭ এর পরিবর্তে অ্যাপলের আইফোন পছন্দ করে। আর জরিপে ১৭ শতাংশ জানিয়েছে তারা এখনও স্যামসাংকেই বিকল্প হিসেবে বেছে নিবে। 

স্যামসাংয়ের বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে জরিপের উত্তরদাতাদের অধিকাংশই মনে করেন, নোট ৭ এর কারণে অন্যান্য স্যামসাং ইলেকট্রনিক্স এবং অ্যাপ্লায়েন্স কেনার সিদ্ধান্তে কোন পরিবর্তন আসবেনা ভোক্তাদের। 

img

সম্পর্কিত পোস্ট