img

শীতে ছেলেদের চুলেরও দরকার বাড়তি যত্ন

2016-11-06 08:46:03
2016110613460323239.jpg

এসে পড়লো বলে ঝড়া পাতার শীত। শীতে যেমন গাছ তার পাতা হারায়, তেমন চুলও হারায় তার আর্দ্রতা। ফলে মলিন হয়ে পড়ে চুল। এসময় তাই চুলের দরকার বাড়তি যত্ন। 

তবে শুধু মেয়েদেরই নয়। শীতে ছেলেদেরও দরকার বাড়তি মনোযোগ। তাহলেই দূর করা সম্ভব হবে চুলের মলিনতা। জেনে নিন শীতকালে ছেলেদের চুলের যত্নে কয়েকটি ঘরোয়া টিপস।

শরীরের অন্যান্য অঙ্গের মতো শীতকালে চুলও আর্দ্রতা হারিয়ে ফেলে। তাই নানান রকম সমস্যা দেখা দেয়। চুলের এসব সমস্যা থেকে রক্ষা পেতে নিয়মিত চুলের যত্ন নেওয়া প্রয়োজন।

বিশেষজ্ঞরা বলেন, অনেকেরই একটা ভুল ধারণা আছে যে, প্রতিদিন শ্যাম্পু করলে মাথার চুল পড়ে যায়, এটা ঠিক না। নিয়ম জেনে নিয়মিত চুলে শ্যাম্পু করলে চুলের অনেক সমস্যা-ই চলে যায়। একদিন অন্তর অন্তর চুলে শ্যাম্পু করলে চুলের উজ্জ্বলতা বাড়ে এবং স্বাভাবিক বৃদ্ধি বজায় থাকে।

শীতে আর্দ্রতা হারিয়ে ফেলায় চুল রুক্ষ ও মলিন দেখায়। তাই শ্যাম্পু করার আগে চুলে তেল, মধু, লেবুর রস কিংবা ঠাণ্ডা চায়ের লিকার মালিশ করে কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে চুল সতেজ থাকবে অনেকটাই।

সপ্তাহে একদিন চুলে কাঁচা-মেহেদিপাতা বাটা ব্যবহার করতে পারেন চুলে। এতে স্বাভাবিক চুল পড়া কমে যেতে পারে।

চুলে যে কোনো ধরনের প্যাক কিংবা মেহেদি ব্যবহার করার পর ভালো করে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। তারপর কন্ডিশনার ব্যবহার করুন। দেখবেন চুল আরো খানিকটা নরম মনে হবে।

চুলে নিয়ম করে সপ্তাহে ২ দিন হালকা তেল মালিশ করলে চুলের সৌন্দর্য্য বৃদ্ধি পাবে অনেকাংশেই।

এসএস

img

সম্পর্কিত পোস্ট