img

তিন মিনিটেই ঝটপট সাজ

2016-11-07 13:46:33
2016110718463343062.jpg

হাতে মোটেও সময় নেই, এখনই যেতে হবে কোনো দাওয়াতে অথবা হুট করেই বন্ধুরা আয়োজন করেছে একটা গেট টুগেদারের। এই সময়ে আবার সেই লম্বা সময়ব্যাপি নিজে নিজে মেকআপ করার সুযোগ নেই, তেমনই পার্লারে যাওয়ারইবা সময় কোথায়? এমন সময়ে নিজের কাছে থাকা জিনিসপত্র দিয়েই মাত্র তিন মিনিটে আরেকটু আকর্ষণীয় করে তুলতে পারেন নিজেকে। জেনে নিন তেমনই কিছু মেকআপ টিপস।

বি বি ক্রিম: ফাউন্ডেশন নয়। সময় না থাকলে ত্বকে লাগিয়ে নিন বি বি ক্রিম। এটা যেমন লাগেও কম, তেমন ত্বকে ব্লেন্ড করাও সহজ। অথচ মেকআপ লুক এসে যায় সহজে। আর স্কিন সুন্দর হয়ে গেলে বাকিটা নিয়ে বেশি কিছু ভাবতে হবে না।

ব্লাশ অন: গালে হালকা ব্লাশ অন বুলিয়ে নিন। চেহারায় একটা জমকালো ভাব আসবে।

আইশ্যাডো: চোখ সাজাতে আইশ্যাডোর জুড়ি মেলা ভার। তাড়াহুড়ো করে আইলাইনার লাগাতে গেলে ঠিকঠাক লাইন নাও হতে পারে। তাই সময় কম থাকলে চোখের উপরের পাতায় পোশাকের সঙ্গে ম্যাচ করে লাগিয়ে নিন আইশ্যোডো। এতেই হাইলাইট হয়ে যাবে চোখ। বাড়তি নজর আর দিতে হবে না।

মাস্কারা: কাজল, আইলাইনার লাগাতে একটু বেশি সময় লাগে। তাই আইশ্যাডো লাগানোর পর চোখের পাতায় বুলিয়ে নিন মাস্কারা। এতেই ফিনিশিং লুক এসে যাবে। চোখের পাতাও বেশ ভারী দেখাবে।

লিপ বাম: সব শেষে ঠোঁটে বুূলিয়ে নিন কালার্ড লিপ বাম বা লিপ গ্লস। গ্লসি লুক চলে আসবে নিমেষে। এবার চুলটা একটু সেট করে বেরিয়ে পড়ুন গন্তব্যের পথে। 

এসএস

img

সম্পর্কিত পোস্ট