img

ট্রাম্পকে বাংলাদেশ ভ্রমণে হাসিনার আমন্ত্রণ

2016-11-09 14:49:45
2016110919494598260.jpg

প্রেসিডেন্ট নির্বাচিত হতে দরকার হয়ং ২৭০টি কলেজিয়েট ভোট সেখানে ২৮৯টি পেয়ে জয়লাভ করেন সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আরেক প্রার্থী হিলারি ক্লিনটন পান ২১৮টি। সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের পর তাকে স্ত্রীসহ বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজয়ের ফল আসার পর ট্রাম্পকে শুভেচ্ছা জানিয়ে পাঠানো এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আমন্ত্রণ জানান। বার্তায় তিনি আরো লিখেছেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বাংলাদেশের গণপ্রজাতন্ত্রী সরকার ও জনগণের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন। আপনার এই জয় আমেরিকার মানুষকে সেবা দেওয়ার জন্য এবং পৃথিবীব্যাপি মানবতার ক্ষেত্রে আপনার অসাধারণ নেতৃত্বের সাক্ষী।’

আমি নিশ্চিত আপনার নেতৃত্বের অধীনে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী হবে। এবং এর পরে আরো বেশি দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বিষয়গুলো আগ্রহের ভিত্তিতে একটি নিরাপদ বিশ্ব তৈরি করতে একসঙ্গে কাজ করবো আমরা।

আপনাকে ও মেলানিয়া ট্রাম্পকে বাংলাদেশ ভ্রমণে এবং সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বিষ্ময়কর উন্নয়নের চিত্র দেখার আন্তরিক আমন্ত্রণ রইলো।

আপনার ও আপনার পরিবারের সুস্বাস্থ্য, দীর্ঘ জীবন ও সুখ কামনা করছি। এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বন্ধুভাবাপন্ন মানুষের শান্তি, উন্নয়ন ও অগ্রগতি কামনা করছি।

এসএস

img

সম্পর্কিত পোস্ট